‘নির্বাচন কমিশনকে আরো শক্তিশালী হতে হবে’


প্রকাশিত: ১০:২২ এএম, ২৭ অক্টোবর ২০১৬

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, নির্বাচন ব্যবস্থা এখন জাতির কাছে প্রশ্নবিদ্ধ। একটি অবাধ ও সুষ্ঠু  নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে আরো বেশি শক্তিশালী হতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘আর নয় ২৮ অক্টোবর, গণতন্ত্র প্রতিষ্ঠায় সকল দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচনের দাবি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ও মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন নামের একটি সংগঠন।

সুষ্ঠু নির্বাচন করতে সবার সঙ্গে আলোচনায় বসতে হবে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন গণতান্ত্রিক সরকারের প্রথম ধাপ। এ ক্ষেত্রে আমাদের প্রধান কাজ সাহসী, ন্যায়বান এবং সত্যনিষ্ঠ নির্বাচন কমিশন গঠন করা। যিনি আইন ছাড়া কাউকে ভয় পায় না।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন ত্রুটিহীন ভোটার তালিকা। এজন্য সবার আগে ত্রুটিমুক্ত ভোটার তালিকা সংশোধন করতে হবে। কেননা ভোট দেওয়ার অধিকার সবার রয়েছে। কেউ ভোট দেবে আর কেউ দেবে না এটা হতে পারে না।

আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে তিনি বলেন, বেশ ভালো ও ভদ্র মানুষ ওবায়দুল কাদের। তার ভালো সাধারণ সম্পাদক হওয়ার সুযোগ রয়েছে।
 
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী নুর মোহাম্মদ খান, মুসলিম লীগের মহাসচিব আবুল খায়ের, সাংঠনিক সম্পাদক এস এইচ খান আসাদ প্রমুখ।

এএস/এএইচ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।