ইন্দোনেশিয়ায় নতুন রাষ্ট্রদূত আজমল কবির


প্রকাশিত: ০৩:৫৬ এএম, ২৫ অক্টোবর ২০১৬

মেজর জেনারেল আজমল কবিরকে ইন্দোনেশিয়ায় বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিয়েছে।

মেজর জেনারেল আজমল কবির ১৯৮৩ সালের ১০ জুন ইঞ্জিনিয়ারিং কোর-এ কমিশন প্রাপ্ত হন। তার দীর্ঘ ক্যারিয়ারে তিনি ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এবং স্কুল অব ইনফেন্ট্রি অ্যান্ড ট্যাকটিক্স-এর ইন্সট্রাক্টর হিসেবে কাজ করেন।

তিনি বঙ্গবন্ধু সেতুতে রিভারাইন ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ৯৮ কম্পোজিট ব্রিগেড কমান্ড ছিলেন। এছাড়া তিনি গাজীপুরে বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টেরীর কম্যান্ড্যান্ট হিসেবে কাজ করেন এবং বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। তিনি বসনিয়া-হারজেগোভিনা, পূর্ব তিমুর ও লাইবেরিয়ায় জাতিসংঘ মিশনে কাজ করেছেন।

আজমল কবির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে বাংলাদেশ মিলিটারি একাডেমী থেকে গ্রাজুয়েট হন এবং বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি করেন। ব্যক্তিগত জীবনে আজমল কবির এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।