খোঁজ মেলেনি লঞ্চের, আরও ৮ লাশ উদ্ধার


প্রকাশিত: ০৪:২৬ এএম, ০৬ আগস্ট ২০১৪

এখনো খোঁজ মেলেনি দুই শতাধিক যাত্রী নিয়ে পদ্মায় ডুবে যাওয়া লঞ্চ পিনাক-৬। তবে নতুন ৮টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তীরে তীরে স্বজনদের আহাজারি আর ক্ষোভ ক্রমশই উত্তাল পদ্মার মতোই ক্ষীপ্র হয়ে উঠছে। এদিকে মূলত প্রতিকূল আবহাওয়া ও তীব্র স্রোতের কারণে উদ্ধারকাজের কোনো অগ্রগতি হচ্ছে না বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

জানা গেছে, অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআরডব্লিউটিএ) হামজা, রুস্তম ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী জাহাজ অগ্নিশাসক ও অগ্নিবীণা উদ্ধার অভিযানে নিযুক্ত আছে।

এদিকে লঞ্চের অবস্থান এখনো শনাক্ত না হওয়ায় নদীর ঘাটে ক্রমেই বাড়ছে স্বজনদের আহাজারি। সেই সাথে উদ্ধার অভিযান নিয়ে বাড়ছে তীব্র ক্ষোভ।
 

উদ্ধার অভিযানে অংশ নেয়া নৌবাহিনীর ক্যাপ্টেন নজরুল ইসলাম জানিয়েছেন, পদ্মায় ডুবে যাওয়া লঞ্চটি পলি মাটিতে চাপা পড়তে পারে অথবা স্রোতের টানে ভাটিতে অনেক দূরে চলে যেতে পারে। তবে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সোমবার বেলা ১১টার দিকে মাওয়া ঘাটের ১০০ গজ দূরে লৌহজং চ্যানেলে দুই শতাধিক যাত্রী নিয়ে পিনাক-৬ লঞ্চটি ডুবে যায়। লঞ্চটি কাওড়াকান্দি থেকে মাওয়া যাচ্ছিল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।