জাবিতে কবি মাহবুব উল আলম চৌধুরী সম্মাননা প্রদান


প্রকাশিত: ১০:২২ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৫

শিল্পকলা একাডেমির মিলনায়তনে ‘কবি মাহবুব উল আলম চৌধুরী সম্মাননা ২০১৫’ প্রদান করা হয়েছে। বুধবার এ সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রদান করেন প্রধান অতিথি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম।

কবি কামাল চৌধুরী, নাট্যজন লিয়াকত আলী লাকী ও গণসঙ্গীত শিল্পী মাহমুদ সেলিমকে এ বছর ‘কবি মাহবুব উল আলম চৌধুরী সম্মাননা ২০১৫’ প্রদান করা হয়।

প্রধান অতিথির ভাষণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, লেখা, কথা ও সঙ্গীতের মধ্যদিয়ে আমাদের চৈতন্য জাগ্রত হয়। এই চৈতন্য জাগ্রত হয় মানুষ ও মানবিকতার জন্য। মানুষ ও মানবিকতা রক্ষায় সবাইকে একযোগে কাজ করতে হবে।

সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন স্বপ্নকুড়ি আয়োজিত এ অনুষ্ঠানে উপাচার্য আরো বলেন, দুর্যোগ, দু:সময় ও দেশের ক্রান্তিকালে কারোরই নিরপেক্ষ থাকার সময় নয়। এখন স্বাধীনতার স্বপক্ষ শক্তির সকল মানুষের এক হওয়ার সময়। সন্ত্রাস, নৈরাজ্য ও দুষ্কৃতকারীদের পরাজিত করে প্রিয় মাতৃভূমিতে শান্তি ও শৃঙ্খলার পরিবেশ ফিরিয়ে আনতে সম্মিলিত প্রয়াস থাকতে হবে। উপাচার্য তার ভাষণে সম্মাননা প্রাপ্ত ব্যক্তিবর্গের সুস্থ্য কর্মময় দীর্ঘ জীবন কামনা করেন।

কবি আসাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিল্পী ফরিদা পারভীন, কবি নুরুল হুদা, কবি নাসির আহমেদ, শিল্পী বুলবুল মহলানবীশ, কবি যাকারিয়া চৌধুরী, গাজী আবদুল হাকিম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন স্বপ্নকুড়ির সভাপতি হাসান মাহমুদ।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।