বৃহস্পতিবারের পরীক্ষার সিদ্ধান্ত আজ


প্রকাশিত: ০২:৪১ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৫

চলমান অনির্দিষ্টকালের অবরোধ ও দফায় দফায় হরতালের কারণে বারবার পেছানো হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২০ দলীয় চোটের ডাকা টানা ৭২ ঘণ্টার হরতালের পর আবারও বাড়ানো হয়েছে ৪৮ ঘণ্টা।

ফলে বৃহস্পতিবার নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা এ বিষয়ে এখানো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আজ বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, লাখ লাখ পরীক্ষার্থীর কথা বিবেচনা করে ২০ দল তাদের কর্মসূচি হরতালের আওতামুক্ত রাখবে বলেই প্রত্যাশা করছেন তিনি। আগামী ২৪ ঘণ্টার মধ্যেই এ বিষয়ে ইতিবাচক সাড়া পাওয়ারও আশা প্রকাশ করেন তিনি। তাই ২৪ ঘণ্টা অপেক্ষা করে বৃহস্পতিবারে পরীক্ষা হবে কি না, তা জানিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ইসলাম ও নৈতিক শিক্ষা/ইসলাম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দু ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধ ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/খ্রিস্টধর্ম শিক্ষা বিষয়ে পরীক্ষা হওয়ার কথা রয়েছে। এছাড়া দাখিলে ফিকহ ও উসুলুল ফিকহ এবং কারিগরিতে পদার্থবিজ্ঞান-২ বিষয়ের পরীক্ষা রয়েছে।

হরতালের কারণে গত ২, ৪, ৮ ও ১০ ফেব্রুয়ারির পরীক্ষা পিছিয়ে দিতে বাধ্য হয় শিক্ষা মন্ত্রণালয়। প্রথম দুই দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয় গত শুক্র ও শনিবার। বাকি দুই দিনের পরীক্ষা আগামী শুক্র ও শনিবারে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিএ/আরআইপি


পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।