রাষ্ট্রপতির কাছে সুপ্রিম কোর্টের বার্ষিক প্রতিবেদন হস্তান্তর


প্রকাশিত: ০৩:২৮ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৫

রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বার্ষিক প্রতিবেদন-২০১৩ হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার বঙ্গভবনে এ প্রতিবেদন হস্তান্তর করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সুপ্রিম কোর্টের বিচারপতিদের একটি প্রতিনিধিদল। রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রধান বিচারপতি এস কে সিনহা বলেছেন, সম্প্রতি বেঞ্চ গঠন ও বৃদ্ধির ফলে সুপ্রিম কোর্টের সার্বিক কার্যক্রম এবং মামলা নিষ্পত্তি ত্বরান্বিত হয়েছে। এছাড়াও প্রতিনিধিদলটি বিচারকদের আবাসন ও প্রশিক্ষণসহ বিচার বিভাগ সম্পর্কিত বিষয়াবলী নিয়ে আলোচনা করে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদেরকে এ ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া রাষ্ট্রপতি প্রতিবেদন জমা দেয়ার জন্য প্রধান বিচারপতিসহ প্রতিনিধিদলের সদস্যদেরকে ধন্যবাদ জানান।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মোহাম্মদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি তারিক-উল-হাকিম, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি নাইমা হায়দার এবং সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার ফরিদ আহমেদ শিবলী।

এছাড়া রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এসময় উপস্থিত ছিলেন।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।