পুলিশ পাহারায় চলছে সার সরবরাহ


প্রকাশিত: ০২:৩০ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৫

উত্তরাঞ্চলের ১৬ জেলায় পুলিশি পাহারায় শুরু হয়েছে সার সরবরাহ। সোমবার থেকে শুরু এ কার্যক্রম।

জানা গেছে, পাবনার নগরবাড়ী ও সিরাজগঞ্জের বাঘাবাড়ীর গুদাম থেকে  পাবনার নগরবাড়ী ও সিরাজগঞ্জের বাঘাবাড়ী গুদাম থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পুলিশি পাহারায় সার সরবরাহ করা হচ্ছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত সাড়ে পাঁচ হাজার মেট্রিক টন সার সরবরাহ করা হয়েছে। ফলে চলতি ইরি-বোরো মৌসুমে উত্তরাঞ্চলে সারের সংকট হবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
 
সরেজমিনে নগরবাড়ী ঘাট ও বাঘাবাড়ী নৌবন্দর ঘুরে দেখা গেছে, ঘাটেই সারবোঝাই অর্ধশতাধিক জাহাজ রয়েছে। সেখান থেকে সার খালাস করে নদীপাড়ে ও খোলা জায়গায় রাখা হয়েছে।

নগরবাড়ী ঘাট বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সার ব্যবসায়ী এ এম রফিকুল্লাহ বলেন, আমরা খবর পেয়েছি উত্তরাঞ্চলের অনেক জায়গায় সারের অভাব দেখা দিয়েছে। অথচ আমাদের এখানে (নগরবাড়ী ঘাট) দুই লক্ষাধিক বস্তা সার খোলা জায়গা ও নদীপাড়ে রয়েছে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আহমেদ জানান, হরতাল ও অবরোধের কারণে বাঘাবাড়ীতে প্রচুর সার জমে গেছে। এ সার উত্তরাঞ্চলে পৌঁছাতে বাঘাবাড়ি নৌবন্দর এলাকায় সকাল থেকে রাত ১১টা পর্যন্ত বিরতিহীনভাবে কাজ চলছে। প্রতিদিন ট্রাকে করে উত্তরাঞ্চলের ১৬ জেলার ১৪টি গুদামে সার পৌঁছানো হচ্ছে বলে জানান ইউএনও।

রাজশাহী ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সার মনিটরিং কর্মকর্তা শামীম আক্তার জানান, মংলা ও চট্টগ্রাম বন্দর থেকে জাহাজে করে নগরবাড়ী ও বাঘাবাড়ীতে সার এসে থাকে। চলতি ইরি-বোরো মৌসুমে যে পরিমাণ সার প্রয়োজন তার দ্বিগুণ সার ১৪টি গুদামে মজুদ আছে। বাঘাবাড়ি বন্দরেই মজুদ আছে এক লাখ ৭৫ হাজার মেট্রিক টন ইউরিয়া সার।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।