অস্কার গ্রহণ করলেন বাংলাদেশি নাফিস


প্রকাশিত: ০২:০০ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৫

দ্বিতীয়বারের মতো অস্কার পুরস্কার গ্রহণ করলেন বাংলাদেশি নাফিস। গত ৭ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বিখ্যাত উইলশির হোটেলে তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস তাকে এই পুরস্কার দিয়েছে।

নাফিস হলিউডের ছবি ‘২০১২’-তে কারিগরি শাখায় অবদান রাখার জন্য এ অস্কার পেয়েছেন। কারিগরি শাখায় যারা অবদান রেখেছেন শুধু তাদের জন্য ওইদিন এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর অস্কারের সেরা অভিনেতা অভিনেত্রীদের পুরস্কারগুলো তুলে দেওয়া হবে চলতি মাসের ২২ তারিখে।

যেখানে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা তারকাদের অস্কারে ভূষিত করা হবে। এর আগে ২০০৮ সালে ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান : আর্ট ওয়ান্ডস অ্যান্ড’ ছবিতে অ্যানিশেন করার জন্য বিশ্ব চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান  অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পেয়েছিলেন নাফিস।

বাবা মায়ের একমাত্র সন্তান নাফিস ১৯৭৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তার বাবা জাফর বিন বাশার এবং মা নাফিসা জাফর। বাবার এমবিএ পড়ার সুবাদে ১১ বছর বয়সে ১৯৮৯ সালে সপরিবারে যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারিলোনার চার্লসটনে চলে যান নাফিস। সেখানে কলেজ অব চার্লসটন থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার বিষয়ে স্নাতক ডিগ্রি নেন।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।