ভূগর্ভস্থ ক্যাবলের ত্রুটি খুঁজে বেড়ান যারা


প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০৮ অক্টোবর ২০১৬

রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে রাস্তার মাঝখান দিয়ে হেঁটে যাচ্ছিলেন দুই ব্যক্তি। তাদের একজনের কানে হেডফোন, গলায় ফিতায় ঝুলছে রেডিওর মত একটা যন্ত্র ও ডান হাতে গোলাকৃতির মেশিন। অপরজনের ডান হাতে গুটিয়ে রাখা একটি ছাতা ও বাম হাতে মোবাইল।

কানে হেডফোনওয়ালা লোকটি ধীর পায়ে হেঁটে হেঁটে ডান হাতের মেশিনটি দিয়ে রাস্তায় কি যেন অনুভবের চেষ্টা করছিলেন। সঙ্গের লোকটি দ্রুতগামী প্রাইভেট কার, মোটরসাইকেল ও রিকশাকে নিরাপদ দূরত্বে থাকতে সিগন্যাল দিচ্ছিলেন।

কৌতূহলবশত এ প্রতিবেদক তাদের পরিচয় জানতে চাইলে একজনের নাম খন্দকার মো. তাইজুদ্দিন ও আরেকজনের নাম কামাল হোসেন বলে জানান। তারা দুজনই ডিপিডিসি’র (ঢাকা পাওয়ার সাপ্লাই ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড) ক্যাবল জয়েন্টার পদে কর্মরত।

man

মাঝ রাস্তায় তারা কি কাজ করছেন এমন প্রশ্নের জবাবে তাইজুদ্দিন জানান, সম্প্রতি উলন থেকে ধানমন্ডি গ্রিড পর্যন্ত এক লাখ ৩২ হাজার কেভির (কিলো ভোল্ট) একটি ভূগর্ভস্থ ক্যাবলে ক্রুটি ধরা পড়েছে।

কামাল হোসেন নামের লোকটির হাতের মেশিনটি দেখিয়ে বলেন, গত তিনদিন ধরে ‘ফল্ট লোকেট’ মেশিনের সাহায্যে রাস্তায় রাস্তায় ঘুরে সাড়ে সাত ফুট মাটির নিচে থাকা ক্যাবলের ক্রুটি খোঁজার চেষ্টা চলছে।  

তাইজুদ্দিন জানান, ভূগর্ভস্থ ক্যাবলের ক্রুটির কারণে উলন থেকে ধানমন্ডি গ্রিডে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হচ্ছে। গত তিন দিনেও ক্রুটি শনাক্ত হয়নি বলে জানান তারা।  
 
এমইউ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।