যাত্রীবাহী বাস বন্ধ রাখার আহ্বান আইজিপির


প্রকাশিত: ১২:৩৩ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৫
ফাইল ছবি

নাশকতা এড়াতে রাত ৯টার পরে মহাসড়কে গাড়ি না চালাতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

শনিবার বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশলাইনে টেলিকম ভবনে বাস মালিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ অনুরোধ জানান। একইসঙ্গে হরতাল-অবরোধে দিনের বেলায় গাড়ি চালানোরও আহ্বান জানান আইজিপি।

তিনি বলেন, হরতাল-অবরোধে দিনের তুলনায় রাতে বেশি সহিংসতা হচ্ছে। তাই রাত ৯টার পর মহাসড়কে গাড়ি না চালানোর জন্য আমি মালিকদের প্রতি অনুরোধ করছি। তবে আপনারা দিনে গাড়ি চালাবেন।

বর্তমান পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে দাবি করে আইজিপি বলেন, বড় নাশকতাকারীরা ইতোমধ্যে চিহ্নিত হয়েছে। শিগগিরই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তবে পণ্যবাহী ট্রাকের ব্যাপারে কিছু বলেননি তিনি।

আইজিপির এ অনুরোধের বিষয়ে জানতে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আইজিপি অনুরোধ করেছেন। এখন আমরা সকল মালিকের সাথে বসে ব্যাপারটি জানাবো। তারপর সিদ্ধান্ত।

উল্লেখ্য, ইদানীং সড়ক মহাসড়কে রাতের অন্ধকারে পেট্রোলবোমা হামলা বেশি ঘটছে। সর্বশেষ কুমিল্লার চৌদ্দগ্রামের বাসে পেট্রোলবোমা মেরে আট জন এবং গাইবান্ধায় ছয় জন ও বরিশালে তিন জন নিহতের ঘটনা রাতেই ঘটেছে।

জেইউ/এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।