পরিণাম আরও ভয়াবহ হবে : ড. আকবর


প্রকাশিত: ১০:০৬ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৫

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড. আকবর আলি খান বলেছেন, দুই রাজনৈতিক জোটের যে অবস্থান তাতে সংকটের সমাধান হবে বলে মনে হয় না। তারা যদি সংকটের সমাধান না করে তাহলে পরিণাম আরও ভয়াবহ হবে। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত ‘জাতীয় সংকট নিরসনে জাতীয় সংলাপ’ গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

আকবর আলি খান বলেন, দেশের সংকট সমাধানে সিভিল সমাজের কিছু করার আছে। কিন্তু তারা কিছু করছে না। এখন তারা না করলেও আমাদের কিছু একটা করতে হবে। আমি আশাবাদী, যে জাতি মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জনে তারা পথ হারাবে না।

তৃণমূল থেকে সংলাপের জন্য চাপ সৃষ্টি করতে হবে উল্লেখ করে আকবর আলি খান বলেন, কিছুদিন আগে দুই নেত্রীর উদ্দেশ্যে বলেছিলাম আপনারা সংলাপ করেন আর না করেন অন্তত একটা কাজ করেন। এক সপ্তাহ একে অপরকে গালিগালাজ করা থেকে মুক্ত থাকুন। যদি গালিগালাজ বন্ধ হয় তবে তাদেরকে সংলাপে রাজি করানো যেতে পারে।

বর্তমানে দেশে যা চলছে আমরা যারা মুক্তিযুদ্ধ করেছিলাম এটা তাদের জন্য কেবল মানসিক যন্ত্রণাই না। এটা শারীরিক যন্ত্রণার চেয়েও অনেক ভয়াবহ।

ড. শাহদীন মালিকের সঞ্চালনায় গোলটেবিল আলোচনায় আরও উপস্থিত ছিলেন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সাবেক নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌস, প্রযুক্তিবিদ হাবিবুল্লাহ করিম প্রমুখ।

এএইচ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।