২০১৭ সালের মধ্যে রাজধানীতে চালু হবে একশ পাবলিক টয়লেট


প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০৫ অক্টোবর ২০১৬

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এলাকায় ২০১৭ সালের মধ্যে সর্বসাধারণের জন্য একশ’ পাবলিক টয়লেট চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

বুধবার দুপুর ১২টায় পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে অাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত গণশৌচাগার (পাবলিক টয়লেট) উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নগরে দ্রুত গতিতে জনসংখ্যা বৃদ্ধির ফলে শৌচাগারের সমস্যাও বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে নারী ও শিশুদের জন্যে এ সমস্যা চরম অাকার ধারণ করছে। এ সমস্যা সমাধানে ইতোমধ্যে ১৭টি পুরাতন শৌচাগারের সংস্কারের কাজ শুরু হয়েছে এবং ৪৭টি অাধুনিক শৌচাগার নির্মাণের জন্যে টেন্ডার অাহ্বান করা হয়েছে। এছাড়া বেশ কয়েকটি শৌচাগার ইতোমধ্যে উদ্বোধন করা হয়েছে।

উল্লেখ্য, প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে অাধুনিক এসব শৌচাগারে থাকছে নারীদের জন্য বিশ্রামাগার, ওয়াটার পিউরিফায়ার। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে ওয়াটার এইড নামক একটি সংস্থা এ কাজে সহযোগীতা করছে।

এসএম/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।