ভারত আক্রান্ত হলে পাশে থাকবে বাংলাদেশ : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ০৮:৪৩ এএম, ০৪ অক্টোবর ২০১৬
ফাইল ছবি

ভারত-পাকিস্তানের মধ্যে বিদ্যমান উত্তেজনায় ভারত আক্রান্ত হলে বাংলাদেশ পাশে থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে মঙ্গলবার এ কথা জানান মন্ত্রী। ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক’ বিষয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে।

বিএসআরএফের সভাপতি শ্যামল সরকারের সভাপতিত্বে সংলাপে প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী, বিএসআরএফের সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

সংলাপে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালে ভারত বাংলাদেশকে সহযোগিতা করেছে। তাদের সহায়তায় বাংলাদেশ একটি স্বাধীন ভূখণ্ড পেয়েছে। বর্তমানে সন্ত্রাস ও জঙ্গিবাদের মোকাবিলায়ও ভারত বাংলাদেশকে সহযোগিতা দিয়ে আসছে। বাংলাদেশ যখন যে সহযোগিতা চায়, ভারত তা দেয়। তাই ভারত যদি কোনোভাবে আক্রান্ত হয়, তাহলে বাংলাদেশ তাদের পাশে থাকবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, পাকিস্তানের অবস্থান বাংলাদেশ থেকে হাজার মাইল দূরে। এছাড়া তাদের সঙ্গে কোনো সীমান্ত সংযোগ নেই। একাত্তরে তাদের পরাজিত করে বাংলাদেশ থেকে বিতাড়িত করা হয়েছে। এখন তাদের হাঁকডাকে কিছু যায়-আসে না। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাকিস্তান কথা বলায় সার্ক সম্মেলনও বর্জন করা হয়েছে বলে জানান মন্ত্রী। 

এমইউএইচ/এইউএ/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।