লঞ্চ উদ্ধারে সর্বাত্মক চেষ্টার নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৪ আগস্ট ২০১৪

মুন্সীগঞ্জের মাওয়া-কাওড়াকান্দি নৌপথে পদ্মা নদীতে  ডুবে যাওয়া যাত্রীবাহী লঞ্চ পিনাক-৬ উদ্ধারে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য সেনাবাহিনী, নৌবাহিনী, র‌্যাব, কোস্ট গার্ড, ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্স এবং বিআইডাব্লিউটিএসহ স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ তথ্য নিশ্চিত করেছেন সাংবাদিকদের।

শাকিল জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে উদ্ধার কাজের সার্বক্ষণিক তদারকি করছেন নৌমন্ত্রী শাজাহান খান। নির্দেশ পেয়ে উদ্ধারকারী জাহাজ রুস্তম এরই মধ্যে মাওয়ার পথে রওনা হয়েছে।

বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। লঞ্চটি শরীয়তপুরের কাওড়াকান্দি থেকে মাওয়া লঞ্চঘাটে যাচ্ছিল। মাওয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা খালিদ হোসেন জানান, ঘটনাস্থল থেকে দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ সংস্থা (বিআইডব্লিউটিসি) জানায়, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী থাকায় প্রচণ্ড স্রোতের কবলে পড়ে লঞ্চটি ডুবে গেছে বলে ধারণা করা হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।