সৈয়দ শামসুল হকের মরদেহে রাষ্ট্রপতির শ্রদ্ধা


প্রকাশিত: ০৬:১১ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সৈয়দ হকের মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি।

 সৈয়দ শামসুল হকের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে বেলা ১টা পর্যন্ত রাখা হবে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে হেলিকপ্টারে করে তাঁর মরদেহ জন্মস্থান কুড়িগ্রামে নিয়ে যাওয়া হবে। সেখানে সরকারি কলেজ মাঠের পাশে তাঁকে দাফন করা হবে।

সকাল সোয়া ১০টার দিকে তেজগাঁওয়ে চ্যানেল আই প্রাঙ্গণে সৈয়দ হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় চ্যানেল আই পরিবারের সদস্যসহ সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের অনেক মানুষ অংশ নেন। মেখান থেকে সৈয়দ হকের মরদেহ নেওয়া হয় বাংলা একাডেমিতে। সেখানে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হয়।

গতকাল (মঙ্গলবার) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন সৈয়দ শামসুল হক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘদিন ধরে তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন।

এএসএস/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।