সীমিত পরিসরে ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম শুরু


প্রকাশিত: ০৬:০২ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৬

দুই মাস বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে সীমিত পরিসরে খুলল ব্রিটিশ কাউন্সিলের বাংলাদেশ অফিস। সকাল থেকে নিয়মিত কার্যক্রম চলছে ঢাকার ফুলার রোড, চট্টগ্রাম, সিলেট এবং উত্তরার টিচিং সেন্টারে।

ব্রিটিশ কাউন্সিল ঢাকার প্রধান অফিসের একজন কাস্টমার সার্ভিস অফিসার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সাময়িকভাবে গুলশান ও ধানমন্ডির টিচিং সেন্টার এখনো বন্ধ রয়েছে।

এর আগে গুলশানের রেস্টুরেন্টে জঙ্গি হামলা এবং কল্যাণপুরের জঙ্গি আস্তানায় ৯ জঙ্গি নিহতের ঘটনার পর ২৭ জুলাই ‘নিরাপত্তাজনিত’ কারণে বন্ধ করে দেয়া হয় বাংলাদেশে অবস্থিত ব্রিটিশ কাউন্সিলের সবগুলো অফিস।

রোববার এক বিজ্ঞপ্তিতে ব্রিটিশ কাউন্সিল জানায়, ২০১৬-এর অক্টোবর-নভেম্বরের আইইএলটিএস পরীক্ষার তারিখগুলোও এখন উন্মুক্ত। ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি ভাষা শিক্ষার চতুর্থ টার্ম শুরু হবে ১২ অক্টোবর থেকে। শিক্ষার্থীরা অনলাইনে লেভেল টেস্টের জন্য নিবন্ধন করতে পারবেন। এজন্য তারা ঢাকার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও উত্তরা এবং চট্টগ্রামের আগ্রাবাদ টিচিং সেন্টারগুলোতে ইংরেজি শিক্ষার কোর্সের জন্য নিবন্ধন করতে পারবেন।

এছাড়াও ব্রিটিশ কাউন্সিলের সকল ব্যবসায় প্রশিক্ষণ কার্যক্রম ও কর্মশালা অব্যাহত থাকবে।
 
এআর/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।