শাহজালালে ময়লার ঝুড়িতে ৩ কেজি সোনা


প্রকাশিত: ০৩:২৩ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৬

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে তিন কেজি ওজনের ১০টি সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

সোমবার ভোরে ইমিগ্রেশন সংলগ্ন টয়লেটের ভেতরে রাখা ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় বারগুলো উদ্ধার করা হয়।

ফুটেজ দেখে যাত্রী ও বিমানবন্দরের সম্ভাব্য সহযোগী শনাক্তের কাজ চলছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান।

তিনি জানান, আজ ভোরের দিকে শুল্ক গোয়েন্দার সক্রিয় উপস্থিতি টের পেয়ে কোনো যাত্রী ওই সোনা ইমিগ্রেশনের টয়লেটের ঝুড়িতে ফেলে সটকে পড়েন।

শুল্ক গোয়েন্দার দল গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টা থেকে বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। বিভিন্ন পয়েন্টে তল্লাশি করার এক পর্যায়ে ৬টায় ইমিগ্রেশনের টয়লেটের ময়লার ঝুড়িতে সোনার বার পায়।

gold

সোনার বার উদ্ধারের আগে বিজি কুয়ালালামপুর, দোহা থেকে কাতার ফ্লাইট ও কুয়েত থেকে কুয়েত ফ্লাইট প্রায় একসঙ্গে অবতরণ করে।

সোনার বারগুলো ময়লার ঝুড়িতে টিস্যু দিয়ে মুড়িয়ে ঢেকে রাখা হয়েছিল। এর ভেতর পাঁচটি প্যাকেটে ১০টি বার কালো স্কচ টেপে মোড়ানো ছিল।

সংশ্লিষ্টদের উপস্থিতিতে এগুলো খুলে ৫০০ গ্রাম ওজনের ৫টি এবং ১০০ গ্রাম ওজনের ৫টিসহ মোট ১০টি বার পাওয়া যায়। এদের মধ্যে ১ কেজি ওজনের ২টি বার চার টুকরা করা অবস্থায় ছিল। পরে ওজন করে দেখা যায় এই ১০টি বার ৩ কেজির।

আটক সোনার আনুমানিক বাজার মূল্য ১.৫ কোটি টাকা। আনুষ্ঠানিকতা শেষে বারগুলো বাংলাদেশ ব্যংকে জমা দেওয়া হবে।

জেইউ/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।