যানজট বড় ধরনের দুশ্চিন্তা : ওবায়দুল কাদের


প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৬

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যানজট বড় ধরনের দুশ্চিন্তা। রাজধানী ঢাকার যানজট এখন সরকারের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

রোববার বিকেলে জাতীয় সংসদে জাসদের একাংশের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিরিন আকতারের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের দেশে এখন যানজট বড় ধরনের দুশ্চিন্তা। যানজট ও সড়ক দুর্ঘটনা আমাদের ভাবিয়ে তুলেছে। এটা এখন চ্যালেঞ্জের বিষয়। এককভাবে এ সমস্যার সমাধান হবে নয়।’

তিনি বলেন, অনেক চেষ্টা করেও এ সমস্যার সমাধান করতে পারিনি। ঢাকায় মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ফ্লাইওভার হচ্ছে। ২০১৮-১৯ সালের মধ্যে এ অবকাঠামগুলো প্রস্তুত হবে। তখন সমস্যা নিরসন হবে বলে আশা করছি।

মন্ত্রী বলেন, রাস্তায় চলতে গিয়ে যানজটের সঙ্গে জনজট হচ্ছে। একশ গাড়ির সঙ্গে একশ লোক রাস্তায় নেমে যাচ্ছে। নিয়ম না মানলে সমস্যা হবেই। বিচ্ছিন্নভাবে কেউ এ সমস্যার সমাধান করতে পারবে না। আমরা সবাই মিলে চেষ্টা করে যাচ্ছি।

তবে একটু সময় লাগবে উল্লেখ করে তিনি আরো বলেন, ঢাকা শহরে ৫০ হাজার ছোট গাড়ির লাইসেন্স আছে, কিন্তু ২০ লাখের উপরে ছোট যানবাহন চলাচল করে। মুমূর্ষু রোগী নিয়েও দ্রুত হাসপাতালে যাওয়া সম্ভব হয় না।

এইচএস/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।