পুরনো চেহারায় ফিরছে রাজধানী


প্রকাশিত: ০৫:১৩ এএম, ০৩ আগস্ট ২০১৪

ফাঁকা রাজধানী ফের চেনা ছন্দে ফিরতে শুরু করেছে। হয়ে উঠছে কোলাহলমুখর। ঈদের ছুটি শেষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা মানুষের স্রোত গতকাল ভোর থেকে দেখা গেছে রাজধানীর বাস টার্মিনাল-রেলস্টেশন ও সদরঘাটে। তাদের বেশির ভাগই কর্মজীবী।

আজ রবিবার সপ্তাহের প্রথম কর্মদিবসে অফিস করবে তারা। রাজধানীর চারটি প্রধান প্রবেশপথে দূরপাল্লার গাড়ির জট ছিল। চট্টগ্রাম, রাজশাহী, খুলনাসহ সব জেলা থেকে আসা গাড়িগুলো ছিল যাত্রীতে ঠাসা। গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল ছিল যাত্রীদের কোলাহলে মুখর। ট্রেনেও ছিল বেশ ভিড়। পরিবহনসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, এক সপ্তাহের মধ্যেই রাজধানী ফিরে যাবে আগের তীব্র যানজটময় চেহারায়। আগামী বৃহস্পতিবার খুলছে রাজধানীর বেশির ভাগ স্কুল-কলেজ।

ঈদের ছুটি শেষে গত বৃহস্পতিবার অফিস খোলা থাকলেও অনেকেই ওই দিন ছুটি নিয়েছে। আর শুক্র ও শনিবার ছিল সাপ্তাহিক ছুটি। ঈদ-পরবর্তী সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার। ফলে বেশ কয়েক দিন ছুটি কাটিয়ে কেউ সপ্তাহের প্রথম দিনের অফিস বাদ দিতে চায়নি। গতকাল শনিবার তাই ভিড় ছিল বেশি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।