রাজধানীতে পাঁচ বাসে আগুন


প্রকাশিত: ০২:২৬ এএম, ৩০ জানুয়ারি ২০১৫

রাজধানীর পৃথক স্থানে পাঁচ বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এছাড়াও হরতালের সমর্থনে গুলশান ও নিউমার্কেট এলাকায় ককটেল বিস্ফোরণে ৮ জন আহত হয়েছেন। তবে কাউকে আটকের খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত এসব অগ্নিকাণ্ড ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা ফরহাদুজ্জামান জানান, রাত ৯টা ৪ মিনিটের দিকে ধোলাইখালের নাভানা ফিলিং স্টেশনের সামনে পার্কিং করা বলেশ্বর পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।

সাড়ে ৮টার দিকে মিরপুর ১ নম্বরে ফুটওভার ব্রিজের নিচে ‘প্রজাপতি’ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়।

তিনি জানান, রাত সাড়ে ৮টার দিকে মিরপুর ১ নম্বরের ফুটওভার ব্রিজের নিচে প্রজাপতি পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে কুড়িল বিশ্বরোড এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ভাটারা থানার ডিউটি অফিসার এসআই শাহেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হলের সামনে বিআরটিসির একটি দ্বিতল বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। অন্যদিকে দুপুর সোয়া ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের পাশের একটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। এতে বাসের ৪টি সিট পুড়ে গেছে। শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এছাড়া রাজধানীর নিউমার্কেট এবং গুলশান এলাকায় ককটেল বিস্ফোরণে ৮জন আহত হন।

জেইউ/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।