এসআই জাহিদকে কারাগারে পাঠানোর নির্দেশ


প্রকাশিত: ১০:১৯ এএম, ০২ আগস্ট ২০১৪

রাজধানীর মিরপুরে ঝুট ব্যবসায়ী সুজন হত্যা মামলার আসামী এসআই জাহিদকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। শনিবার দুপুর ১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এসআই জাহিদের কোন স্বীকারোক্তিমূলক জবানবন্দী না পাওয়ায় মহানগর হাকিম নুরু মিয়ার আদালত এ নির্দেশ দেন।

তৃতীয় দফায় ২ দিনের রিমান্ড শেষে স্বীকারোক্তিমূলক জবানবন্দীর জন্য শনিবার মহানগর হাকিম নুরু মিয়ার আদালতে তার জবানবন্দীর জন্য হাজির করা হয়। কিন্তু প্রায় তিন ঘন্টায়ও কোন স্বীকারোক্তিমূলক জবানবন্দী না দেওয়ায় দুপুর সাড়ে ৩টার দিকে আদালত এসআই জাহিদকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত ১৬ জুলাই এ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মিরপুর থানার এসআই জাহিদকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় এ পর্যন্ত তিন দফায় ১০ দিনের রিমান্ডে নিয়ে এসআই জাহিদকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারমধ্যে প্রথম দফায় ৫ দিন, দ্বিতীয় দফায় ৩ দিন এবং তৃতীয় দফায় ২ দিনের রিমান্ডে নেওয়া হয়।  

উল্লেখ্য, গত ১২ জুলাই রাতে এসআই জাহিদের নেতৃত্বে পুলিশের একটি দল রাজধানীর শংকরের পশ্চিম জাফরাবাদের বাসা থেকে সুজন, তার স্ত্রী ও পাঁচ বছরের ছেলেকে আটক করে মিরপুর মডেল থানায় নিয়ে যায়। সেখানে সুজনকে আলাদা কক্ষে নিয়ে নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয় বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেন। পরদিন ভোরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা সুজনকে মৃত ঘোষণা করেন। নির্যাতনের অভিযোগ ওঠার পরপরই এসআই জাহিদকে সাময়িক বরখাস্ত করে পুলিশ কর্তৃপক্ষ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।