পাহাড়ের শান্তি বিনষ্ঠ করতে চক্রান্ত চলছে


প্রকাশিত: ০৮:৫৯ এএম, ০২ আগস্ট ২০১৪

পাহাড়ের শান্তি প্রক্রিয়া নস্যাৎ করতে একটি মহল চক্রান্ত করছে বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকালে বান্দরবান জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক সভায় মন্ত্রী এ কথা বলেছেন।

তিনি বলেন, পাহাড়ের শান্তি প্রক্রিয়া নস্যাৎ করতে একটি মহল চক্রান্ত করছে। পাহাড়ী বাঙ্গালী ও পাহাড়ীদের মধ্যে সংঘাত বাধিয়ে ফায়দা লুটার চেষ্টা করা হচ্ছে। পাহাড়ে শান্তি বিনষ্ঠ করতে অস্ত্র আমদানি করা হচ্ছে। এদের চক্রান্ত সম্পর্কে সজাগ থাকতে হবে।

যোগযোগ মন্ত্রী বলেন, আওয়ামী লীগ পাহাড়ে শান্তির বিচ রুপন করেছে। কিন্তু শান্তি এখন আর নেই। পাহাড় নিয়ে চক্রান্ত সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন নেতা কর্মী সাধারন জনগন ও প্রশাসনকে সব সময় সজাগ থাকতে হবে।

মন্ত্রী বিএনপির আন্দোলন সম্পর্কে বলেন, দলটি আন্দোলনের নামে দেশকে ধ্বংস করার চক্রান্ত করছে। গনগনকে নিয়ে রাজপথে আন্দোলন করার সাংগঠনিক ক্ষমতা বিরোধী জোটের আর নেই। তাদের আন্দোলন এখন হতাশায় নিমুজ্জিত হয়েছে।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশ্লৈহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পার্বত্য চট্রগ্রাম মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কাজি মুজিবুর রহমান প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।