মীর কাসেমের ফাঁসি কার্যকর সময়ের ব্যাপার


প্রকাশিত: ১১:৩৪ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৬
ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর এখন সময়ের ব্যাপার মাত্র। কারা কর্তৃপক্ষ চাইলে যেকোন সময় তার ফাঁসি কার্যকর করতে পারে। গাজীপুরের কাশিমপুর কারাগার-২ সূত্রে এ তথ্য জানা গেছে।

কারা সূত্র জানায়, শুক্রবার দুপুরে মীর কাসেম আলী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন না বলে কারা কর্তৃপক্ষকে জানিয়েছেন। এরপর তার ফাঁসি কার্যকরে আর কোন বাধা থাকলো না। তবে ফাঁসি কার্যকরের পূর্বে তিনি তার পরিবারের সঙ্গে শেষবারের মতো দেখা করার সুযোগ পাবেন।

এদিকে মীর কাসেম আলীর মেজো মেয়ে সুমাইয়া রাবেয়া বিকেল ৪ টা ৪০ মিনিটে জানান, গণমাধ্যম সূত্রে জেনেছি, তিনি (বাবা) প্রাণভিক্ষা না চাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে বিষয়টি কারা কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে জানায়নি এবং আমাদের যেতেও বলেনি।

এর আগে ৩০ আগস্ট ফাঁসির দণ্ডাদেশের উপর মীর কাসেমের করা রিভিউ আবেদন খারিজ করে দেন দেশের সর্বোচ্চ আদালত। রিভিউ আবেদন খারিজের তিন দিনের মাথায় মীর কাসেম জানালেন তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করবেন না।

এআর/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।