প্রাণভিক্ষা চাইবেন না মীর কাসেম


প্রকাশিত: ১০:২২ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৬
ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলী প্রাণভিক্ষা চাইবেন না বলে জানিয়েছেন। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বনিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ (শুক্রবার) দুপুরের খাবারের পর আমরা কয়েকজন প্রাণভিক্ষার ব্যাপারে জানতে তার (মীর কাসেম) সেলে যাই। এ সময় তিনি প্রাণভিক্ষা চাইবেন না বলে জানান।

ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ পেলে ফাঁসি কার্যকরের পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।

গত মঙ্গলবার (৩০ আগস্ট) রাত ১২টা ৪৮ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মীর কাসেম আলীর রিভিউ খারিজ সংক্রান্ত রায়ের কপি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ পৌঁছে। তবে রাত বেশি হওয়ায় তাকে তা পড়ে শোনানো হয়নি। বুধবার সকাল সাড়ে ৭টায় আনুষ্ঠানিকভাবে তা পড়ে শোনানো হয়। এরপর প্রাণভিক্ষার বিষয় জানাতে সময় চান মীর কাসেম।

৬৩ বছর বয়সী মীর কাসেম গ্রেফতারের পর ২০১২ সাল থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ফাঁসির কনডেম সেলে বন্দি। ২০১৪ সালের আগে তিনি এ কারাগারে হাজতবাসকালে ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় ছিলেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত হওয়ার পর তাকে কনডেম সেলে পাঠানো হয়।

এআর/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।