পুলিশের আশ্বাসে উইলসের শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত


প্রকাশিত: ০৯:৩০ এএম, ২৯ আগস্ট ২০১৬

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ছাত্রী সুরাইয়া আক্তার রিশার (১৪) সন্দেহভাজন খুনি ওবায়দুলকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারে পুলিশের প্রতিশ্রুতিতে আন্দোলত স্থগিত করেছে শিক্ষার্থীরা। সোমবার বেলা সোয়া ২টার দিকে পুলিশের প্রতিশ্রুতি মেনে নিয়ে আন্দোলত স্থগিত করে শিক্ষার্থীরা।

এর আগে সোমবার দুপুর ১২টার দিকে স্কুলের শিক্ষার্থীরা কাকরাইল মোড় অবরোধ করে রিশার হত্যাকারীকে গ্রেফতারের দাবিতে আন্দোলন শুরু করে। রাজধানীর ব্যস্ততম এই সড়ক অবরোধের ফলে আশপাশের সড়কগুলোতে ব্যাপক যানজট সৃষ্টি হয়।

এদিকে আন্দোলত স্থগিত করলেও আগামীকাল (মঙ্গলবার) দুপুর ১২টার মধ্যে খুনিকে গ্রেফতার না করা হলে আবারো আন্দোলনের হুমকি দিয়েছে শিক্ষার্থীরা।

একইসঙ্গে আগামী ৩১ আগস্ট সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে দাঁড়িয়ে দুপুর ১২টা থেকে ১টা পযন্ত ঘন্টাব্যাপী একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করার আহ্বান জানানো হয়েছে। আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে উইলস লিটল ফ্লাওয়ার কলেজের বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মুনসতাসির মাহমুদ এ ঘোষণা দেন।

গত বুধবার সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় এক বখাটে। চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে সে মারা যায়। রিশাকে ছুরিকাঘাতের পর চারদিন পেরিয়ে গেলেও এখনো সেই বখাটেকে ধরতে পারেনি পুলিশ।

রিশার মায়ের অভিযোগ, মাস ছয়েক আগে স্কুলের ড্রেস বানাতে রিশা তার সঙ্গে গিয়েছিল এক দর্জির দোকানে। সেই দর্জির কর্মচারী রিশার ফোন নম্বর পেয়ে তাকে উত্ত্যক্ত করত। রিশার মায়ের ধারণা, ওই কর্মচারীই তার মেয়েকে ছুরিকাঘাত করে।

এআর/জেইউ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।