রিশার খুনির বিচার চেয়ে উইলস লিটলের শিক্ষার্থীরা সড়কে


প্রকাশিত: ০৭:১৬ এএম, ২৯ আগস্ট ২০১৬

ছুরিকাঘাতে নিহত রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশার হত্যাকারীর গ্রেফতার ও বিচার চেয়ে রাস্তায় নেমেছে বিদ্যালয়টির শিক্ষার্থীরা। কাকরাইল মোড়ের রাজমনি সিনেমা হলের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছে তারা।

দুপুর পৌনে ১টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ড. ইমরান এইচ সরকার।  

শিক্ষার্থীদের অবস্থানের ফলে কাকরাইল, পল্টন, সেগুন বাগিচা ও শান্তিনগর সড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে। গতকালও সড়েকে নেমে একইভাবে বিক্ষোভ করেছিল শিক্ষার্থীরা। পরে রমনা জোনের ডিসি মারুফ হোসেন সরদারের কথায় সড়ক থেকে উঠে যায় তারা।

গত বুধবার সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় এক বখাটে। চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে সে মারা যায়। রিশাকে ছুরিকাঘাতের পর চারদিন পেরিয়ে গেলেও এখনো সেই বখাটেকে ধরতে পারেনি পুলিশ।

emran 

রিশার মায়ের অভিযোগ, মাস ছয়েক আগে স্কুলের ড্রেস বানাতে রিশা তার সঙ্গে গিয়েছিল এক দর্জির দোকানে। সেই দর্জি রিশার ফোন নম্বর পেয়ে তাকে উত্ত্যক্ত করত। রিশার মায়ের ধারণা, ওই দর্জিই তার মেয়েকে ছুরিকাঘাত করেন।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান সোমবার সকালে সাংবাদিকদের জানান, রিসার হত্যাকারীকে গ্রেফতারে অভিযান চালাছে পুলিশ। এ ঘটনায় রমনা থানায় একটি মামলা হয়েছে। আসামি ওবায়দুলের বাড়িতে তল্লাশিও চালানো হয়েছে। তাকে গ্রেফতারের জন্য পুলিশ ও মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালাচ্ছে।

ওবায়দুলকে ধরিয়ে দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে তার ছবি শেয়ার দিচ্ছেন। এসব পোস্টে বলা হচ্ছে, ওবায়দুলকে কোথাও দেখা গেলে তাকে পুলিশে সোপর্দ করতে।



এআর/এনএফ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।