তামিমসহ নিহত তিন জঙ্গির ডিএনএ টেস্ট করা হবে


প্রকাশিত: ০৩:০০ পিএম, ২৭ আগস্ট ২০১৬

নারায়ণগঞ্জে পুলিশের ‘অপারেশন হিট স্ট্রং ২৭’ অভিযানে নিহত ৩ জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়ার জন্য তাদের ডিএনএ টেস্ট করা হবে। ইতোমধ্যে ডিএনএ টেস্টের আলামত এবং তাদের আঙুলের ছাপ নিয়েছে সিআইডির ক্রাইম সিন ইউনিট। ডিএমপি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে নারায়ণগঞ্জের পাইকপাড়ায় বড় কবরস্থান এলাকায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অভিযানে তিন জঙ্গি নিহত হয়। পুলিশ জানায়, এদের মধ্যে একজনের চেহারা গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরীর সঙ্গে মিল রয়েছে। একই কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রীও।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ জানায়, নিহতদের আসল পরিচয় প্রমাণ করতে তাদের ডিএনএ টেস্ট করা হবে। এছাড়াও আগুলের ছাপের নমুনা নেয়া হয়েছে।

এদিকে বিভিন্ন অসমর্থিত সূত্র থেকে নিহত জঙ্গিদের মধ্যে তামিম ছাড়া বাকি দু’জনের নাম মানিক ও ইকবাল বলে জানা গেছে। তারা জেএমবির তালিকাভুক্ত সদস্য বলে দাবি করছে আইন-শৃঙ্খলা বাহিনী। তবে ডিএনএ পরীক্ষার মাধ্যমে পরিচয় নিশ্চিত হয়েই কেবল পরিবারের কাছে তাদের মরদেহ হস্তান্তর করা হবে।

বর্তমানে তাদের তিনজনের মরদেহ নারায়ণগঞ্জের ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়েছে।
 
এআর/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।