বিক্ষোভ সমাবেশ করবে অনশনরত শ্রমিকরা


প্রকাশিত: ০৫:১৭ পিএম, ০১ আগস্ট ২০১৪

শনিবার সকালে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করবেন তোবা গ্রুপের পাঁচটি কারখানার শ্রমিকেরা। ঈদের আগে গত ২৮ জুলাই থেকে এসব কারখানার দেড় হাজারের বেশি শ্রমিক বেতন-ভাতার দাবিতে অনশন করে আসছেন। শুক্রবার সকালে অনশনরত গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সভাপতি মোশরেফা মিশু এ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, সারা দেশে আন্দোলন ছড়িয়ে দেওয়া হবে। এ জন্য আমরা ‘তোবা গ্রুপ শ্রমিক সংগ্রাম কমিটি’ গঠন করেছি। এ কমিটি শ্রমিকদের অধিকার আদায়ে আশুলিয়া, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ, চট্টগ্রামসহ সারা দেশে সমাবেশ করবে।

মিশু আরও বলেন, শ্রমিকেরা পাঁচ দিন ধরে অনশন করছে। আর বিজিএমইএ আরও সাতদিন সময় লাগবে বলে পরিহাস করছে। বিজিএমইএ নেতারা তোবার মালিক দেলোয়ারকে জামিনে মুক্ত করতে তrপরতা চালাচ্ছেন। অথচ শ্রমিকদের দিকে তাকাচ্ছেন না।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ তৈরি পোশাক মালিকদের সংগঠন (বিজিএমইএ) সাত দিনের মধ্যে আংশিক বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দিয়েছিলেন। তবে তা শ্রমিকেরা প্রত্যাখ্যান করেছেন। সরকার ও মালিকপক্ষ কোনো কার্যকর উদ্যোগ না নেওয়ায় বিক্ষোভ কর্মসূচি ডাকতে বাধ্য হয়েছেন বলে জানান শ্রমিকনেতারা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।