ডিএসসিসির জবাইখানা উন্মুক্ত থাকবে তিনদিন : হাট বসবে ২৩টি


প্রকাশিত: ০৬:৫১ এএম, ২৬ আগস্ট ২০১৬

ঈদের তিন দিন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রতিটি পশু জবাইখানা সর্বসাধারণের পশু জবাইয়ের জন্য খোলা থাকবে। সম্প্রতি ডিএসসিসির সচিব খান মো. রেজাউল করিম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়, ঈদ-উল-আজহা উপলক্ষে ঈদের দিন, ঈদের দ্বিতীয় দিন ও তৃতীয় দিন সর্বসাধারণের পশু জবাই করার জন্য ডিএসসিসি নিয়ন্ত্রণাধীন সকল পশু জবাইখানা খোলা রাখার নির্দেশ দেওয়া হলো। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ সেপ্টেম্বর পবিত্র ঈদ-উল-আজহা পালনের কথা রয়েছে।

এদিকে পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে গাবতলীর স্থায়ী পশুর হাট ছাড়াও উত্তর ও দক্ষিণ দুই সিটি করপোরেশন অনুমোদিত ২৩টি কোরবানির হাট বসবে।

তার মধ্যে দক্ষিণে (ডিএসসিসি) ১৪টি হাট আর ঢাকা উত্তরে (ডিএনসিসি) থাকছে ৯টি হাট। ঈদের ৫ দিন আগে থেকে এসব হাটে পশু বেচাকেনা শুরু হবে।

ডিএসসিসি সূত্রে জানা গেছে তাদের ১৪টি পশুর হাটের মধ্যে রয়েছে: ঝিগাতলা হাজারীবাগ মাঠ, লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠ, খিলগাঁওয়ের মেরাদিয়া হাট, ধোলাইখালের সাদেক হোসেন খোকা খেলার মাঠ, উত্তর শাহজাহানপুর মৈত্রী সংঘের মাঠ, ধুপখোলার ইস্টএন্ড ক্লাব মাঠ, গোপীবাগ বালুর মাঠ, পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন খালি জায়গা, লালবাগের মরহুম হাজি দেলোয়ার হোসেন খেলার মাঠ, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধ সংলগ্ন জায়গা, যাত্রাবাড়ী কাঁচাবাজারের ভেতর, কমলাপুর স্টেডিয়ামের আশপাশের খালি জায়গা এবং শ্যামপুর বালুর মাঠ ও দনিয়া। এছাড়া রয়েছে সারুলিয়ায় একটি স্থায়ী হাট।

ডিএনসিসি সূত্রে জানা গেছে তাদের ৯টি পশুর হাট হলো- উত্তরা ১৫ ও ১৬ নম্বর সেক্টরের মধ্যবর্তী সেতুসংলগ্ন খালি জায়গা, খিলক্ষেত বনরূপা আবাসিক প্রকল্পের খালি জায়গা, মিরপুর সেকশন-৬, ওয়ার্ড-৬ ইস্টার্ন হাউজিংয়ে খালি জায়গা, ভাষানটেক বেনারশি পল্লী মাঠ সংলগ্ন খালি জায়গা, বাড্ডা, আশিয়ান সিটি হাউজিং ও ভাটারা।

এমইউ/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।