১৫টি ফ্লাইট বাতিল হলেও হজযাত্রী পরিবহনে সমস্যা হবে না


প্রকাশিত: ০৭:২২ এএম, ২৪ আগস্ট ২০১৬

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, এ পর্যন্ত ১৫টি ফ্লাইট বাতিল হলেও হজ যাত্রী পরিবহনে কোন সমস্যা হবে না। আসন্ন পবিত্র হজ পালনের জন্য ৯২হাজার বাংলাদেশিকে হজ ভিসা প্রদান করেছে সৌদি দূতাবাস। দ্রুততম সময়ের মধ্যে অবশিষ্ট হজযাত্রীর ভিসা প্রদানের প্রক্রিয়া সম্পন্ন হবে।

মন্ত্রী বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি বলেন, সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ৩৫টি ফ্লাইটের ক্যাপাসিটি ৩০০ থেকে বাড়িয়ে ৪১৯ জন করা হবে। ইতোমধ্যেই ১৫টি অতিরিক্ত স্লট প্রদান নিশ্চিত করেছে সৌদি আরব।

ধর্মমন্ত্রী সার্বিকভাবে হজ কার্যক্রমে সন্তুষ্ট মন্তব্য  করে বলেন, ইনশাল্লাহ এবারও হজযাত্রি পরিবহনে বাংলাদেশ শীর্ষ স্থান দখল করবে।

তিনি জানান, সরকারি কোটার ৪ হাজার ৮শ’ যাত্রীকে বেসরকারিভাবে পাঠানোর সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। ইতোমধ্যেই তাদের অনেকে সৌদি আরব পৌঁছে গেছেন।

সংবাদ সম্মেলনে ধর্ম সচিব আবদুল জলিল, হজ এজেন্সীস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি ইব্রাহিম বাহারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এমইউ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।