সমস্যা সমাধানে সিপিবির ৭ দিনের আল্টিমেটাম


প্রকাশিত: ০১:০০ পিএম, ২৩ জানুয়ারি ২০১৫

রাজনৈতিক সমস্যার সমাধানে সাত দিনের আল্টিমেটাম দিয়েছে কমিউনিস্ট পার্টি (সিপিবি)। চলমান রাজনৈতিক সংকট আগামী ৭ দিনের মধ্যে সমাধান না করলে রাস্তায় নামার ঘোষণা দিয়েছে দলটির নেতারা। শুক্রবার বিকেলে সবার জন্য বাসযোগ্য ঢাকার দাবিতে সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।
 
বক্তারা বলেন, দুই বড় দলের রাজনৈতিক উচ্চাভিলাসীতায় মানুষ পুড়ে মরছে। ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে আজ মানবতা গুমরে কাঁদে। বক্তারা বলেন, রাস্তায় মানুষ পোড়ানোর দায় বিএনপি নেত্রী খালেদা জিয়া এড়াতে পারেন না। মানুষ গণতন্ত্রের নামে এসব বর্বরতা দেখতে চায় না।
 
সরকারের মন্ত্রী-এমপিদের ঘোষণা অনুযায়ী ৭ দিনের মধ্যে সাধারণ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করে পরিস্থিতি স্বাভাবিক করার আহ্বান জানান সিপিবির নেতারা।
 
জাতীয় প্রেসক্লাবের সামনে আশরাফ হোসেন আশুর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন- সিপিবির সভাপতি  মুজাহিদুল ইসলাম সেলিম, উপদেষ্টা মঞ্জুরুল আহসান খান, মাকছুদা আক্তার লাইলী, কাবেরী গায়েন, সৈয়দ আবু জাফর আলী, আব্দুল কাদের, আসাদুজ্জামান মাসুম,আবিদ হোসেন, আহসান হাবিব লাভলু বিধান চন্দ্র বিশ্বাস প্রমুখ।
 
সমাবেশ থেকে নিরাপদ ও বাসযোগ্য ঢাকার দাবিতে সিটি কর্পোরেশন নির্বাচন, শাটলট্রেন ও গণপরিহন চালু, বাড়িভাড়া আইন কঠোরভাবে প্রয়োগ, নদী ও খাল দখল মুক্ত করাসহ ১১ দফা দাবি তুলে ধরা হয়।
 
বক্তরা বলেন, খালেদা-হাসিনার ক্ষমতার লড়াইয়ে সাধারণ মানুষ আজ বলি হচ্ছে। তাদের ক্ষমতা দখলের রাজনীতির জন্য দিনের পর দিন হরতাল হতে পারে। কিন্তু নিরাপদ ও বাসযোগ্য ঢাকা নগরীর জন্য কেন আমরা লাখো মানুষ রাস্তায় নামবো না।

-এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।