কুড়িগ্রামে গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ আহত শতাধিক


প্রকাশিত: ১০:৩০ এএম, ৩১ জুলাই ২০১৪

কুড়িগ্রাম শহরের ধরলা ব্রিজ এলাকায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের শতাধিক আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে এ সংঘর্ষের সময় হামলাকারীরা সওদাগর পাড়ার ৩০টি বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট করে। অপরদিকে দু’পক্ষের ২০টি দোকানে ভাঙচুর করা হয়।

এদিকে এই সংঘর্ষ চলাকালীন সময় কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কে সকাল ৭ টা থেকে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। দুপুর ১২ টায় ৪ থানার পুলিশ একত্রিত হয়ে শতাধিক রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত থাকায় ২০ জনকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার রাত ৯ টায় শহরের একতাপাড়া ও সওদাগরপাড়া মধ্যে অটো রিকসার ভাড়াকে কেন্দ্রকরে ২ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। এরই জের ধরে বৃহস্পতিবার সকাল থেকে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এতে দুপক্ষের শতাধিক লোক আহত হয়। আহতদের কুড়িগ্রাম সদর হাসাপাতাল ও রংপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।
এ ছাড়া সংঘর্ষ চলাকালীন সময়ে সওদাগর পাড়ার ঘরে ঘরে আগুন দেওয়া হলেও ফায়ার সার্ভিসকে ঘটনাস্থলে যেতে দেওয়া হয়নি। এ সময় পুলিশের জনবল কম থাকায় পরিস্থিতি আরও অবনতির দিকে যায়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।