সৌদি বাদশার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক


প্রকাশিত: ০৫:০৫ এএম, ২৩ জানুয়ারি ২০১৫

ফুসফুসে সংক্রমণজনিত রোগে আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে সৌদি আরবের বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার তার মৃত্যুর খবর প্রকাশ করে দেশটির জাতীয় টেলিভিশন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার মধ্যরাত পেরিয়ে তার মৃত্যু হয় বলে সরকারি বিবৃতিতে বলা হয়। বাদশাহর মৃত্যুর ঘোষণা প্রচারের আগে রাষ্ট্রীয় টেলিভিশনে নিয়মিত অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়। ফুসফুসে সংক্রমণজনিত রোগে আক্রান্ত হয়ে বেশ কয়েক সপ্তাহ ধরে হাসপাতালে ছিলেন বাদশা আজিজ। ৯০ বছর বয়সী বাদশার স্থলাভিষিক্ত হয়েছেন তার ভাই প্রিন্স সালমান। সালমান বিন আব্দুল আজিজ ১৯৩৫ সালের ৩১ ডিসেম্বর সৌদি রাজপরিবারে জন্মগ্রহণ করেন।

সৎ ভাই বাদশাহ ফাহাদের মৃত্যুর পর ২০০৫ সালে সিংহাসনে আরোহণ করেন আবদুল্লাহ। সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকবার অসুস্থ হয়ে পড়েন তিনি।

এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।