‘মৃত্যু বারবার আমার পিছু ছুটেছে’


প্রকাশিত: ১১:৫৭ এএম, ২১ আগস্ট ২০১৬

ঘাতকের গ্রেনেডের ধোঁয়ায় কিছু দেখছিলাম না- এমন স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মৃত্যু বারবার আমার পিছু ছুটেছে, কিন্তু আমি ভিতু না।

রোববার বিকেলে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে আয়োজিত অনুষ্ঠানের তিনি একথা বলেন।

ওই দিনের ঘটনার ভয়াবহ স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, একটার পর একটা গ্রেনেড হামলা চালানো হয়। তারা ১৩টি গ্রেনেড মেরেছে। আমার গায়ে রক্ত দেখে অনেকে ভেবেছে আমি আহত। আল্লাহর রহমতে আমার শরীরে কোনো স্প্লিন্টার লাগেনি। হানিফ ভাইয়ের গায়ে লাগে, তিনি রক্তাক্ত হন। এ সময় গ্রেনেডের ধোঁয়ায় কিছু দেখা যাচ্ছিল না। চলে যাওয়ার সময় আমার গাড়িতে গুলিও করা হয়েছিলো। তবে বুলেট প্রুফ গাড়ি হওয়ায় গুলি লাগেনি। গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছিল।

তিনি বলেন, ২১ আগস্ট সমাবেশের আশপাশে পুলিশের কোনো তৎপরতা দেখা যায়নি। কোনো নিরাপত্তাবলয়ও ছিল না। প্রকাশ্যে দিবালোকে এভাবে গ্রেনেড হামলা করে মানুষ হত্যা করা হয়।

শেখ হাসিনা বলেন, ওই হামলায় আমরা আইভি রহমানসহ আওয়ামী লীগের অনেক নেতাকে হারাই।

এএসএস/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।