রিমান্ড শেষে তাহমিদকে আদালতে হাজির করা হচ্ছে আজ


প্রকাশিত: ০৩:১৪ এএম, ২০ আগস্ট ২০১৬

রাজধানীর গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানের ছয় দিনের রিমান্ড শুক্রবার শেষ হয়েছে। আজ শনিবার তাকে আদালতে হাজির করা হবে বলে জানিয়েছে পুলিশ।

ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেফতার তাহমিদকে গত শনিবার ছয় দিনের রিমান্ড প্রদান করেন ঢাকা মহানগর হাকিম গোলাম নবী। এর আগে তাহমিদকে আট দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

এদিকে গুলশানে হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার আট দিনের রিমান্ডে নেওয়া নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত রেজা করিমকে জিজ্ঞাসাবাদ চলছে।

ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের প্রধান মো. মনিরুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদে তাহমিদের কাছ থেকে গুলশানে হামলা সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। রিমান্ড শেষে আজ শনিবার তাহমিদকে আদালতে পাঠানো হবে।

গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় পাঁচ জঙ্গি অভিযানে নিহত হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খান পুলিশের নজরদারিতে ছিল।

২ জুলাই হাসনাত ও তাহমিদকে জিজ্ঞাসাবাদের জন্য কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ হেফাজতে নেয়। ৮ জুলাই কাউন্টার টেররিজম বিভাগের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, হাসনাত করিম ও তাহমিদকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে। তখন থেকে দুই পরিবার বলে আসছিল, হাসনাত ও তাহমিদ বাসায় ফিরে যাননি। বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে এবং গুলশানের আড়ংয়ের সামনে থেকে হাসনাতকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ৪ আগস্ট রিমান্ডে নেওয়া হয়।

একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।