গুলশানের ‘মাস্টারমাইন্ড’ মারজানের পরিচয় মিলেছে


প্রকাশিত: ০৩:২৫ পিএম, ১৫ আগস্ট ২০১৬
ফাইল ছবি

গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে হত্যাকাণ্ডের অন্যতম ‘মাস্টারমাইন্ড’ মারজানের পরিচয় পেয়েছে পুলিশ। সোমবার দুপুরে পুলিশের হ্যালো সিটি অ্যাপসে এই তথ্য পাঠিয়েছেন একজন।
 
পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট সূত্র জানায়, মারজানের আসল নাম নুরুল ইসলাম ওরফে মারজান। তার বাবা নিজামউদ্দীন। গ্রামের বাড়ি পাবনার হেমায়েতপুর।
 
সূত্র জানায়, মারজান ২০১৪ সালে পাবনার একটি কলেজ থেকে এইচএসসি পাসের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আরবি বিভাগে পড়াশোনা করতেন। চলতি বছরের জানুয়ারি মাস থেকে নিখোঁজ তিনি।
 
সিটি ইউনিটের এক কর্মকর্তা বলেন, আমরা এই তথ্য যাচাই-বাছাই করছি। তার বাড়ির ঠিকানায় ইতোমধ্যে পুলিশ পাঠানো হয়েছে।
 
এদিকে দীর্ঘদিন অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের একটি তালিকা তৈরি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এই তালিকায় নিখোঁজ মারজানের কোনো নাম নেই। তার নাম কেন নিখোঁজের তালিকায় নেই এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইফতেখার উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান, কেউ ইচ্ছাকৃতভাবে মারজানের নাম বাদ দিয়েছে কিনা, কেনইবা তার নাম বাদ গেল এ বিষয়ে আগামীকালের মধ্যে তদন্ত করে জানানো হবে।
 
এদিকে পাবনার হেমায়েতপুরে মারজানের বাবা-মা বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছেন। তারা মারজানকে শনাক্ত করেছেন।
 
এআর/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।