হজের নিবন্ধন ফি এবার দুই কিস্তিতে


প্রকাশিত: ০৮:১৮ এএম, ১৯ জানুয়ারি ২০১৫

প্রথম বারের মতো পবিত্র হজ পালনে ইচ্ছুকদের জন্য নিবন্ধন ফি দুই কিস্তিতে পরিশোধের সুযোগ করেছে সরকার। এর প্রথম কিস্তির টাকা আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে এবং দ্বিতীয় কিস্তির অর্থ আগামী ১০ জুনের মধ্যে পরিশোধ করতে হবে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত নিয়মিত বৈঠকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজের নিবন্ধন ফি গ্রহণের সময়সীমা পুনঃ নির্ধারণ করা হয়। বৈঠক শেষে মন্ত্রি পরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসেন ভুইঞা সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, পবিত্র হজ পালনে ইচ্ছুক ব্যক্তিদের সুবিধার্থে এবং হজ এসোসিয়েশন বাংলাদেশ (হাব) এর অনুরোধে সরকার এটি পুনঃ নির্ধারণ ও কিস্তি সুবিধা চালু করেছে।

তিনি আরো বলেন, সরকারি ব্যবস্থাপনায় যারা হজে যাবেন তাদের দুটি প্যাকেজ। প্যাকেজ-১ এ যারা যাবেন তাদের ব্যয় হবে ৩ লাখ ৫৪ হাজার ৭৪৫ টাকা। প্যাকেজ-২ তে খরচ হবে ২ লাখ ৯৬ হাজার ২০৬ টাকা। এর মধ্যে ৫১ হাজার ৬৯০ টাকা প্রথম কিস্তিতে পরিশোধ করতে হবে। আর বাকি ৩ লাখ ৩ হাজার ৫৫ টাকা ও ২ লাখ ৪৪ হাজার ৫১৬ টাকা দ্বিতীয় কিস্তিতে পরিশোধ করতে হবে।

এছাড়া বেসরকারি ব্যবস্থাপনায় যারা যাবেন তাদের ৪৮ হাজার ৩৩১ টাকা প্রথম কিস্তিতে পরিশোধ করতে হবে।

এসএ/এআরএস/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।