মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল


প্রকাশিত: ০৩:১৫ এএম, ১৮ জানুয়ারি ২০১৫

২০ দলীয় জোটের অবরোধ-হরতাল আর প্রচন্ড শীতকে উপেক্ষা করে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নেমেছে টঙ্গীর তুরাগ তীর ইজতেমা ময়দানে। রোববার অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত। আল্লাহর সান্নিধ্য লাভ আর মহান সৃষ্টিকর্তার কাছে নিজের চাওয়া পাওয়া জানাতে মুসলিম উম্মাহর দ্বিতীয় সম্মেলনের আখেরি প্রার্থনায়  শরিক হতে তাই ভোর রাত থেকে টঙ্গীর পাড়ে মুসল্লিদের ঢল দেখা যায়।  

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয়পর্ব। তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা মুহাম্মদ সাদ এ আখেরি মোনাজাত পরিচালনা করবেন।

এদিকে গতকালের বৃষ্টিতে ইজতেমা ময়দানসহ আশপাশের রাস্তাঘাট পানি জমে কাদা হয়ে গেছে। খোলা আকাশের নিচে রান্নাবান্নার জন্য তৈরি মাটির অস্থায়ী চুলা বৃষ্টির পানিতে গলে গলে পড়ছে। কাদা মাটিতে চলাফেরাসহ ওজু এবং গোসলে নানা দুর্ভোগে পড়ছেন মুসল্লিরা। তারপরও মুসল্লিদের তেমন আক্ষেপ নেই। তারা বলছেন, দীনের পথে মেহনত করতে এসে প্রাকৃতিক দুর্যোগ থাকতেই পারে।

ইজতেমা আয়োজক কমিটির নেতারা জানান, স্থান সংকুলানসহ বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারীদের বিভিন্ন অসুবিধার কথা বিবেচনা করে ২০১১ সাল থেকে দুই দফায় বিশ্ব ইজতেমার আয়োজন করা হচ্ছে। যারা প্রথমপর্বে বিশ্ব ইজতেমায় যোগ দিয়েছেন তারা দ্বিতীয়পর্বে অংশ নিতে পারবেন না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।