প্রধানমন্ত্রীর বালিশ চাদরে হজযাত্রীদের আরামের ঘুম


প্রকাশিত: ০৭:১৬ এএম, ০৯ আগস্ট ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে আশকোনা হজক্যাম্পের শত শত হজযাত্রী শান্তিতে ঘুমাতে পারছেন।

ফ্লাইটের দিনক্ষণ অনুযায়ী পবিত্র হজ পালনে সৌদি আরব যাওয়ার আগে সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনার যাত্রীরা তিনদিন হজক্যাম্পে থাকছেন।

সেখানে অবস্থানকালে হজযাত্রীদের বিশ্রাম ও থাকার যেন কোন প্রকার অসুবিধা না হয় সেজন্য প্রধানমন্ত্রী তার ব্যক্তিগত ফান্ডের টাকা দিয়ে ৫০ সেট, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বজলুল হক হারুন এমপি ও তার সহধর্মিনী ১০০ সেট এবং ডিএনসিসি মেয়র ১০০ সেট তোষক, বালিশ ও চাদর কিনে পাঠান।

হজক্যাম্প সূত্রে জানা গেছে গত ৩ আগষ্ট চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী হজক্যাম্প ঘুরেফিরে দেখছিলেন। এ সময় ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা  তাকে হাজিদের থাকা-খাওয়াসহ প্রয়োজনীয় সকল প্রস্তুতি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে আশ্বস্ত করলেও তিনি  ফাঁকে ফাঁকে হজযাত্রীদের কাছে কোন প্রকার সমস্যা রয়েছে কিনা তা জানতে চেষ্টা করেন।

কয়েকজন হজযাত্রী জানান, ক্যাম্পে প্রয়োজনের তুলনায় তোষক, বালিশ ও চাদর কম রয়েছে বলে তারা ধারণা করছেন। প্রধানমন্ত্রী তখন ধর্ম মন্ত্রণালয়ের কাউকে কিছু না বলে চলে যান। পরদিনই তিনি ৫০ সেট তোষক, বালিশ ও চাদর কিনে পাঠিয়ে দেন।

ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও হজ অফিস (পরিচালক) ড. আবু সালেহ মোস্তফা কামাল মঙ্গলবার জাগো নিউজকে এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রীর পাঠানো তোষক, বালিশ ও চাদর পেয়ে হজযাত্রীরা খুবই খুশি।

তিনি জানান, এরপর ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বজলুল হক হারুন এমপি ও তার সহধর্মিনী হজযাত্রীদের জন্য আরও ১০০ সেট তোষক, বালিশ ও চাদর পাঠান।  

ড. আবু সালেহ মোস্তফা কামাল আরো জানান, এলাকাটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন হওয়ায় ডিএনসিসি মেয়রও হজক্যাম্প পরিদর্শন শেষে ১০০ সেট তোষক, বালিশ ও চাদর পাঠিয়েছেন।

এমইউ/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।