বিজিবি’র পাহারায় চলছে তেলবাহী ট্যাংকার


প্রকাশিত: ০৮:১০ এএম, ১৭ জানুয়ারি ২০১৫

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পাহারা ও নিরাপত্তায় দেশের বিভিন্ন স্থানে ৮৬টি তেলবাহী ট্যাংকার চলাচল করেছে। শুক্রবার সন্ধ্যা ৬টা হতে শনিবার সকাল ৬টা পর্যন্ত এসব তেলবাহী ট্যাংকার চলাচল করে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি হেড কোয়াটারের জনসংযোগ কর্মকর্তা মনসিন রেজা। তিনি জাগোনিউজকে জানান, বোরো মৌসুমে কৃষকদের তেলের চাহিদা সবচেয়ে বেশি। এছাড়া অর্থনেতিক কারণে জেলা ও বিভাগীয় শহরে তেলের চাহিদা অব্যাহত রয়েছে।

কিন্তু বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের কারণে ব্যবসায়ীরা তেলবাহী ট্যাংকার আনা নেওয়ার ক্ষেত্রে নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। বিষয়টি বিবেচনায় নিয়ে বিজিবি’র পাহারায় তেলবাহী ট্যাংকার চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়।

মনসিন রেজা বলেন, শুক্রবার সন্ধ্যা ৬টা হতে শনিবার সকাল ৬টা পর্যন্ত ঢাকা সেক্টরে ৩৫টি, সরাইল অঞ্চলে ৪১টি এবং রংপূর অঞ্চলে ১০টি তেলবাহী ট্যাংকার চলাচল করেছে।

পর্যায়ক্রমে দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে আরো বেশি পরিমাণে তেলবাহী ট্যাংকার চলাচলে সহায়তা দেয়া হবে। বিজিবি‘র নিরাপত্তায় যানবাহন চলাকালীন পথিমধ্যে বিপুল সংখ্যক বাস ও পণ্যবাহী গাড়ী নিরাপত্তা বহরের সাথে যুক্ত হয়ে নিজ নিজ গন্তব্যস্থলে গমন করেছে বলেও জানান তিনি।

 

জেইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।