ব্যাংক জালিয়াতি বন্ধের দায়িত্ব নিলেন অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ এএম, ২৯ জুন ২০১৪

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ব্যাংকিং খাতে মাঝেমাঝেই জালিয়াতির ঘটনা ঘটে। সম্প্রতি সোনালী ব্যাংক, বেসিক ব্যাংকে জালিয়াতির ঘটনা ঘটেছে। ব্যাংকিং খাতে জালিয়াতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। জালিয়াতি বন্ধে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে অতীতে কেউ এসব কথা চিন্তাই করতে পারেনি। এই খাতের জালিয়াতি বন্ধের দায়িত্ব আমি নিয়েছি। আজ রবিবার সকালে জাতীয় সংসদে বাজেট অধিবেশনে ২০১৪-১৫ অর্থবছরের নির্দিষ্টকরণ বিলের ওপর আনীত ৮ নম্বর দাবির ছাঁটাই প্রস্তাবের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ব্যাংক জালিয়াতির ঘটনায় আমরাই প্রথম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সহকারী ব্যবস্থাপনা পরিচালককে বিচারের কাঠগড়ায় এনেছি। ব্যাংকিং খাতে জালিয়াতি নিয়ে সংসদ সদস্য ও মিডিয়াগুলো দায়িত্বশীল ভূমিকা রাখছে। তারা আমাকে এ ব্যাপারে সচেষ্ট হওয়ার কথা বলেছেন। তাদের দাবিগুলো যৌক্তিক, তাই এগুলো আমলে নিয়ে জালিয়াতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং এই ব্যবস্থা অব্যাহত থাকবে।

অর্থমন্ত্রী আরো বলেন, বেসিক ব্যাংকের পরিষদকে নতুন করে গড়বার উদ্যোগ নেওয়া হয়েছে। খুব শিগগিরই এটা দেখা যাবে। তবে সংসদ সদস্য ও সংবাদমাধ্যমের সচেতনতার কারণে শুধু সরকারই এ বিষয়ে সাবধান হবে তা নয় বরং যারা দুর্নীতি করে তাদের জন্যও এটা সর্তকবার্তা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।