প্রথম হজ ফ্লাইট জেদ্দায় পৌঁছেছে


প্রকাশিত: ০১:৫১ পিএম, ০৪ আগস্ট ২০১৬
সকালে জেদ্দার উদ্দেশ্যে রওয়ানা হয় বিমানের প্রথম হজফ্লাইট

সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট। চার শতাধিক যাত্রী নিয়ে বিমানটি স্থানীয় সময় বেলা ১১টা ৩৮ মিনিটে জেদ্দা বিমানবন্দরে অবতরণ করে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সোয়া ৮টায় বিমান বাংলাদেশের একটি ফ্লাইট ৪০১ জন হজযাত্রী নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ছাড়ে।

এর আগে হজ ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

এ সময় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আব্দুল জলিল, বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং সিভিল এভিয়েশনের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) উপস্থিত ছিলেন।

পরে পর্যটনমন্ত্রী সাংবাদিকদের বলেন, বিমানযাত্রাকে সবার জন্য নিরাপদ করতে সব ধরনের প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। এখানে নিরাপত্তার বিষয়টিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। সবাইকে চেক করা হচ্ছে। বিমানবন্দরের বাইরে এপিবিএন নিরাপত্তা নিশ্চিত করছে।

হজযাত্রীদের সৌদি আরবে পৌঁছে দিতে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ফ্লাইট চলবে। ফিরতি ফ্লাইট ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ সেপ্টেম্বর (৯ জিলহজ) হজ হতে পারে।

এইচএস/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।