সেনাবাহিনী জনগণের অবিচ্ছেদ্য অংশ : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৯:০৫ এএম, ১৫ জানুয়ারি ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেনাবাহিনী জনগণের অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশ সেনাবাহিনী পেশাদারিত্বের সাক্ষ্য বহন করে। অশুভ শক্তিকে দৃঢ়তার সাথে প্রতিহত করতে আমাদের সেনাবাহিনী প্রস্তুত রয়েছে। বৃহস্পতিবার রাজবাড়ী বালিয়াডাঙা উপজেলার গড়াই নদীর তীরে সোনাকান্দায় বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণে মহড়া পরিদর্শনে গিয়ে তিনি এই কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনীর প্রথান ভাইস এডমিরাল ফরিদ হাবিব, বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী ও প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারেক আহমদ সিদ্দিকী। এছাড়াও সামরিক বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তার উপস্থিত ছিলেন।

দুর্জয় বাংলা` নামে মহড়াটি প্রদর্শন করে ৫৫ পদাতিক ডিভিশন। মহড়ায় দুইটি অংশ ছিল। এক অংশে ছিল লাল দল (শত্রু পক্ষ) ও নীল দল (বাংলাদেশ)। বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি দেখে শত্রু পক্ষ ঈর্ষান্বিত হয়ে বাংলাদেশে আক্রমণ চালায়। কিন্তু বাংলাদেশের সামরিক বাহিনী একযোগে স্থল, নৌ ও বিমান হামলা চালিয়ে বাংলাদেশ স্বাধীন করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।