ডা. ইব্রাহিম স্মৃতি পদক পেলেন সায়মা ওয়াজেদ


প্রকাশিত: ০১:৪৭ পিএম, ৩০ জুলাই ২০১৬

ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি স্বর্ণপদক-২০১৬ পেলেন প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন এবং অধ্যাপক ড. এ কে আজাদ খান।

শনিবার শাহবাগে বারডেম হাসপাতাল মিলনায়তনে তাদের এ পদক দেওয়া হয়। ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি পরিষদ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পদক তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সংগঠনের সভাপতি ডা. সি এম দিলওয়ার রানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাঈদ উদ্দিন, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি পরিষদের উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল অধ্যাপক এ আর খান এবং বারডেম হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার।

অনুষ্ঠানে ডায়াবেটিস রোগ প্রতিরোধে বিশেষ ভূমিকা পালন এবং ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশন কর্তৃক গ্লোবাল অ্যাওয়ার্ড প্রাপ্তির স্বীকৃতি হিসেবে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ কে আজাদ খান এবং অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডারসে দেশে-বিদেশে খ্যাতি অর্জনের স্বীকৃতি হিসেবে সূচনা ফাউন্ডেশনের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেনকে এ পদক দেওয়া হয়।

পদক প্রদান অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, আর্তমানবতার সেবায় যারা আত্মনিয়োগ করেন, জাতি তাদের চিরদিন স্মরণ রাখে। ডা. মোহাম্মদ ইব্রাহিম আর্তমানবতার সেবায় নিজেকে উৎসর্গ করে চিরস্মরণীয় হয়ে রয়েছেন।

পদক পাওয়ার পর সায়মা ওয়াজেদ বলেন, এ পুরস্কার আমার কাজে আরো উৎসাহ জোগাবে। ডা. মোহাম্মদ ইব্রাহিম জনকল্যাণে তার জীবন উৎসর্গ করেছিলেন। তার কর্মজীবন মানবসেবায় অনুপ্রেরণা হয়ে থাকবে।

এমইউএইচ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।