সূর্যাস্তের আগ পর্যন্ত বন্দী স্থানান্তর চলবে


প্রকাশিত: ০৪:৫৯ এএম, ২৯ জুলাই ২০১৬

রাজধানীর নাজিমউদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কেরানীগঞ্জের নতুন কারাগারে বন্দী স্থানান্তর আনুষ্ঠানিকভাবে আজ শুক্রবার ভোর থেকে শুরু হয়েছে। আজ সূর্যাস্ত পর্যন্ত বন্দী স্থানান্তর চলবে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ, র‌্যাব ও বিজিবির কঠোর প্রহরায় বন্দী স্থানান্তর চলছে। এক ধাপে ৫-৬টি প্রিজন ভ্যানে বন্দীদের স্থানান্তর করা হচ্ছে। প্রিজন ভ্যানের বহরের আগে ও পরে পুলিশ ও এপিবিএনের গাড়ি এবং পেছনে ফায়ার সার্ভিস ও একটি অ্যাম্বুলেন্স থাকছে।

কারা অধিদফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, শুক্রবার ও শনিবার এ দুই দিনে সাড়ে ছয় হাজারেরও বেশি কয়েদি ও হাজতিকে স্থানান্তর করা হবে। নতুন কারাগারে বন্দীদের খাবারের ব্যবস্থা করার জন্য অর্ধশতাধিক বন্দীকে (বাবুর্চির কাজ করেন) অনানুষ্ঠানিকভাবে স্থানান্তর করা হয়েছে।
 
শক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান বলেন, যে কোন নাশকতা এড়াতে পুলিশের নেতৃত্বে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), ঢাকা জেলা পুলিশ, র্যাব ও মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্য মোতায়েন করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা টহল দিচ্ছে।  
 
এদিকে বন্দী স্থানান্তরকে কেন্দ্র করে নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারের চারদিকের রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ। কারগার এলাকায় প্রবেশের চারদিকের পথ অর্থাৎ চানখারপুল, বংশাল, চকবাজার, বেগম বাজারের সড়ক থেকে কারাগারের দিকে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে। পথচারীদেরও এই পথগুলো ব্যবহার করতে দেওয়া হচ্ছে না।
 
এআর/এএস/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।