জঙ্গিদের পেনড্রাইভে আইএসের বেশে ছবি


প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৮ জুলাই ২০১৬

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় ‘স্ট্রম-২৬’ অপারেশনে নিহত ৯ জঙ্গি জেএমবির সদস্য বলে জানিয়েছে পুলিশ। তবে অভিযান শেষে ওই আস্তানা থেকে উদ্ধার করা পেনড্রাইভ থেকে বেশ কিছু ছবি পাওয়া গেছে। যেগুলোতে দেখা গেছে, কালো পাঞ্জাবি পড়ে চাকু ও পিস্তল হাতে আইএসের কালো পতাকার সামনে দাঁড়িয়ে আছে তারা। পুলিশ বলছে, জঙ্গিরা পুলিশের অভিযানের আগে আইএসের পতাকা টাঙিয়ে ছবি তুলেছে।

IS

পুলিশ জানিয়েছে, কল্যাণপুরের জঙ্গি আস্থানা থেকে জঙ্গিদের ব্যবহৃত অস্ত্র, গোলাবারুদ উদ্ধারের পাশাপাশি তাদের (জঙ্গি) ব্যবহৃত ল্যাপটপ ও পেনড্রাইভ জব্দ করা হয়েছে। জব্দকৃত পেনড্রাইভে আইএসের কালো পতাকা টাঙিয়ে পিস্তল নিয়ে জঙ্গিদের ছবি রয়েছে।

তদন্ত কর্মকর্তাদের ধারণা, জঙ্গিরা কথিত আইএসকে পাঠানোর জন্য ছবিগুলো তুলেছিল।

IS

উল্লেখ্য, কল্যাণপুরে নিহত ৯ জঙ্গির পরনেও কালো পাঞ্জাবি এবং হাতে চাকু ছিল। এছাড়া অভিযান শেষে পুলিশের পক্ষ থেকেও জানানো হয়েছিল, গত ১ জুলাই গুলশানে নিহত জঙ্গিদের সঙ্গে কল্যাণপুরে নিহত জঙ্গিদের মিল রয়েছে। ধারণা করা হচ্ছে তারা একই গ্রুপের।

এআর/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।