আটক সবাইকে ছেড়ে দিয়েছে পুলিশ


প্রকাশিত: ১২:২২ পিএম, ২৭ জুলাই ২০১৬

রাজধানীর কল্যাণপুরের জাহাজ বিল্ডিংয়ে ৫ম তলার ৯ সন্দেহভাজন জঙ্গি সদস্য পুলিশের অভিযানে নিহত হওয়ার ঘটনায় আটক ৪২ জনকেই ছেড়ে দিয়েছে পুলিশ।

মিরপুর থানা পুলিশ জানিয়েছে, সবাইকে কম বেশি জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে।

বুধবার বিকেল পৌনে ৬টায় মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ভূঁইয়া মাহবুব হোসেন জানান, আর কেউ থানায় নেই। সবাইকে ছেড়ে দেয়া হয়েছে।

মিরপুর মডেল থানার এসআই জাকির হোসেন বলেন, সোমবার রাতে কল্যাণপুরের জঙ্গি আস্তানার সন্ধান পাবার পর অভিযানে ৯ জঙ্গি সদস্য নিহত হয়। পরে সেখান থেকে আলামত সংগ্রহ ও জঙ্গি সদস্যদের মরদেহ ঢামেকে পাঠানোর পর জিজ্ঞাসাবাদের জন্য পুরো বিল্ডিং তল্লাশি চালিয়ে ৪২ জন থানা হেফাজতে নেয়া হয়। এরপর জিজ্ঞাসাবাদ শেষে সবাইকে ছেড়ে দেয়া হয়েছে।
 
তবে কেয়ারটেকার ও বাসার মালিকের স্ত্রীকে পুলিশ হেফাজতে নেয়া হয়। ইতোমধ্যে মালিকের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আলাদত থেকে নির্দেশনাও পেয়েছে পুলিশ।
 
এ বিষয়ে যোগাযোগ করা হলে জিজ্ঞাসাবাদের জন্য আটক আল্লামা ইকবাল অনিক, আশিক ও কামরুল ছাড়া পেয়েছেন। পরে যোগাযোগ করা হলে অনিক জানান, রাতেই কয়েকজনকে ছেড়ে দেয়া হয়। গত রাত ২টায় নিজে ছাড়া পাই। আজ দুপুরের মধ্যে সবাইকে ছেড়ে দেয়ার কথা শুনেছি।

এর আগে কল্যাণপুরে জঙ্গি আস্তানা সন্দেহে তাজ মঞ্জিল নামের ভবনটিতে মঙ্গলবার ভোরে অভিযান চালানোর পর দুপুরে ভবনটি থেকে তিন নারী ও দুই শিশুসহ ৪২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য মিরপুর থানায় নিয়ে যায় আইন-শৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে ভবনটির মালিক ও তার মাও আছেন।
 
জিজ্ঞাসাবাদের জন্য যাদের থানায় নেয়া হয়েছে তাদের মধ্যে রয়েছেন বাড়ির বর্তমান মালিক যুক্তরাষ্ট্র প্রবাসী অ্যাডভোকেট জুয়েল, তার মা মমতাজ বেগম এবং কেয়ারটেকার মনিন।

জেইউ/জেএইচ/এবিএস/এমএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।