কল্যাণপুরে নিহত জঙ্গি সাব্বির আওয়ামী লীগ নেতার ছেলে


প্রকাশিত: ০৯:০১ এএম, ২৭ জুলাই ২০১৬

রাজধানীর কল্যাণপুরে মঙ্গলবার ‘জঙ্গি আস্তানা’য় পুলিশের অভিযানে নিহত সাব্বিরুল হক কনিক চট্টগ্রামের এক আওয়ামী লীগ নেতার ছেলে বলে জানা গেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিহত ৯ জঙ্গির ছবি প্রকাশের পর তা দেখে ছেলেকে শনাক্ত করেন ওই নেতার পরিবারের সদস্যরা।

ওই আওয়ামী লীগ নেতার নাম আজিজুল হক চৌধুরী। তিনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুংছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। বর্তমানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে কর্মরত।

নয়জনের মধ্যে আজিজুল হক চৌধুরীর ছেলে সাব্বিরুল হক কনিককে শনাক্ত করেছেন তার পরিবারের সদস্যরা। প্রকাশিত ছবির তৃতীয় সারির মাঝখানের ব্যক্তিকেই সাব্বির হিসেবে চিহ্নিত করা হয়েছে।

সাব্বিরের পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র জানায়, নিহত সাব্বির পাঁচ-ছয় মাস ধরে নিখোঁজ ছিল। রাউজানে একটি অনুষ্ঠানে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। তবে তার নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে জিডি করা হয়নি।

সাব্বিরুল হক কনিক চট্টগ্রাম নগরীর চকবাজারের আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তিনি ২০১০ সালে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ ৫ পেয়ে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর ২০১২ সালে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন।

এএসএস/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।