ওয়ানডে ক্রিকেটেও শীর্ষে সাকিব


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১২ জানুয়ারি ২০১৫

টি-টোয়েন্টি ও টেস্টের পর এবার ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতিহাসের প্রথম কোন ক্রিকেটার হিসেবে এ কীর্তি গড়লেন সাকিব।

আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিং অনুযায়ী, ৪০৩ পয়েন্ট নিয়ে সাকিব পেছনে ফেলেছেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। হাফিজের রেটিং পয়েন্ট ৩৯৭। এরপরেই রয়েছে দুই শ্রীলঙ্কান অ্যাঞ্জেলে ম্যাথুস ও দিলশান। ম্যাথিউসের রেটিং ৩৯৫। পঞ্চম স্থানে রয়েছেন পাকিস্তানির শহীদ আফ্রিদি।

এছাড়া টেস্ট ক্রিকেটে ৩৯৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন  সাকিব আল-হাসান। দ্বিতীয় স্থানে থাকা ভারলন ফিনল্যান্ডার (৩৪১) সাকিবের থেকে অনেক পিছিয়ে। ৩১৮ পয়েন্ট নিয়ে তিনে আছেন ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৭৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব। দুইয়ে থাকা মোহাম্মদ হাফিজের রেটিং পয়েন্ট ৩৬৩। আর তিন নম্বরে আছেন তার স্বদেশি শহীদ আফ্রিদি (৩২৬)।

২০০৬ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।