৫ দিনের রিমান্ডে দুদু


প্রকাশিত: ১২:০৮ পিএম, ১২ জানুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার বেলা সাড়ে তিনটার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলামের আদালতে পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করা হয়।

রিমান্ড আবেদনে দুদু ছাড়াও আরো দু’জনের নাম ছিল। তারা হলেন- ১৪নং ওয়ার্ড যুবদলের সেক্রেটারি মোহাম্মদ রফিবুল ইসলাম লিটন ও শিবির সদস্য মোহাম্মদ মিজান।

এর আগে মিরপুর মডেল থানার এসআই মোহাম্মদ মনিরুজ্জামান গ্রেফতারকৃতদের আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদন বলা হয়, গত ১১ জানুয়ারি বিএনপির ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে বেলা চারটা ১৫ মিনিটে শামসুজ্জামান দুদুসহ অন্যান্য দুষ্কৃতকারী রোকেয়া সরণির খান ইলেক্ট্রনিক্সের সামনের রাস্তায় জাবালে নুর পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে। পরে টহলরত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভায়।

এছাড়া ওইদিন রাত সাড়ে আটটার সময় পুলিশ গোপন সূত্রে জানতে পারে, শামসুজ্জামান খান দুদুর নেতৃত্বে নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য বিএনপি-জামায়াতম কর্মীরা মিরপুর ১০ নম্বর ঝুটপট্টির রাব্বানী হোটেলে গোপন বৈঠকে মিলিত হয়েছে। এ সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

উল্লেখ্য, রোববার রাতে মিরপুর এলাকা থেকে দুদকে গ্রেপ্তার করা হয়। এ সময় তিনি একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন।

রাজধানীর পল্টন এলাকায় পুলিশের উপর হামলা ও পুলিশ সদস্যের মোটরসাইকেল জ্বালিয়ে দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে পল্টন থানায় মামলা রয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।